রফিক উদ্দিন লস্কর
- রফিক উদ্দিন লস্কর ১৭-০৫-২০২৪

মায়া পরী

চঞ্চলা এক মায়া পরী ঘুমের দেশে বসবাস
অমানিশায় সর্বদেহে উজল আলোর প্রকাশ।
আবার হয়তো যেতে পারে অন্য পথের ধারে
শিশির ভেজা দূ্র্বা ঘাসে দু'পায়েতে মাড়ে।
মেঘের দেশে ভেসে ভেসে পাহাড় চূড়া বেয়ে
হাওয়ার বীণে সুর ধরিয়ে মিষ্টি গান গেয়ে।
সবুজ পাতায় মালা গেঁথে সুরের লহর তুলে
মাতাল বায়ে দোলা দেয় চিকণ কালো চুলে।
লাল শাড়ীতে দেখলে পরে প্রাণটি যায় ভরে
দেখলে তারে আকাশ হতে চন্দ্র খসে পড়ে।
সবুজ ঘাসে বারো মাস শিশির লেগে থাকে
রংবাহারি ফুলের মেলা দেখায় পথের বাঁকে।
স্বপ্ন দেখে জেগে উঠে হাঁফিয়ে বেড়ায় পাড়া
এদিক ওদিক খুঁজার পর মিলেনি তার সাড়া।
এমনি করে অনেকদিন কাটে নানা ব্যস্ততায়
স্বপ্ন শুধু স্বপ্ন থাকে মনের মাঝে রয়ে যায়।
-----------------------------------------------------------
নিতাইনগর, হাইলাকান্দি (আসাম-ভারত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।